Wednesday 31 May 2017

মা




ছেলে মাকে বলছে, "মা" তুমি আমার জন্য জীবনে অনেক কষ্ট করেছো! বলো তোমার কি খেতে মনে চায়??! আমি আজ তোমার ঋন শোধ করবো!!
মা বলছে বাবা তাহলে বাজার থেকে ১টি কলা নিয়ে আসো!!!
তারপর ছেলে রাতে কলা নিয়ে এলো!!!!
মা বলছে বাবা কলাটি তোমার বুকে উপরে রাখো যখন আমি চাবো তখনি দিও!!.
ছেলে ঘুমিয়ে গেলে পিঠের নিচে পরে কলাটি চ্যাপটা হয়ে যায়!!!
সকাল বেলা মা এসে কলা চাচ্ছে!!!..ছেলে বলছে মা কলা পিঠের নিচে পরে চ্যাপটা হয়ে গেছে!!!...
মা প্রয়োজনে আমি ১টি কলা এনেদিবো!!!!....
মা বলছে বাবারে তোমাকে আমি পৌষ মাসের শীতে ডান কাদে শুয়ায়ছি প্রসাব করে দিয়েছিস!!!!.....বাম কাদে শুয়ায়াছি প্রসাব করে দিয়েছিস!!!!!!.....তারপর বুকে শুয়ায়ছি,প্রসাব করে দিয়েছিস!!!!!...... কই ১দিনের জন্য তো পিঠের নিচে তোরে ফালাইনি!!!!! তুই কি করে বলিস মায়ের ঋন শোধ করে দিবি??????
পৃথিবীতে কেবল মাএ বাবা মা তার সন্তানকে স্বার্থহীন ভাবে ভালবাসে!!!!!!!!!!!!!!
মা কথাটি ছোট অতি,
কিন্তু
প্রতিটি সন্তানের জীবনে শ্রেষ্ঠ উপহার হচ্ছে তার মা!!!


ফেসবুক থেকে সংগৃহীত। 

No comments:

Post a Comment

Attention: You can give your advice and opinion only this comment box. But do not try to any kind of spamming.