Saturday 6 June 2015

The bright example of Internet hoax - ইন্টারনেট এ ধোঁকাবাজির উজ্জল দৃষ্টান্ত

শুভ সকাল বন্ধুরা,
আশা করি সকলেই ভাল আছ। আজ আমি শেয়ার করব আমার জীবনের ১ টি চরম শিক্ষার কথা। তাই আশা করি সবাই পরবে এবং শেয়ার করবে।

এই প্রথম জীবনে এক চিটারের হাতে ধরা খেলাম ৫৩৯০টাকা । আমার Payoneer Master Card এ $70 দরকার ছিল। তাই Facebook এ add দেখলাম Siddikur Rahman SuZol নামের এক ভদ্রলক ডলার বিক্রয় করবেন। আমি তার সাথে Facebook Chat ও Mobile কথা বলে ডলারের দাম ৭৭ টাকা ঠিক করি। তিনি ১টা bKash নাম্বার দেন নাম্বার টা হল - 01765858614 এবং টাকা দিতে বলেন। আমি বললাম যে আমার বিকাশে টাকা আছে। আপনার ডলার আমার অ্যাকাউন্ট এ আশার সাথে সাথে আমি আপনার টাকা দিয়ে দেব। Siddikur Rahman SuZol সাহেব বললেন না আগে আপনি টাকা দেন পরে আমি ডলার দেব। তো আমি $70 এর দাম ৳৭৭ হিসেবে ৫৩৯০ টাকা তার বিকাশ অ্যাকাউন্ট এ দিয়ে দিলাম। এবং ফোন করে বললাম যে ভাই টাকা টা কি পেয়েছেন?


Siddikur Rahman SuZol সাহেব বললেন চেক করে দেখতে হবে।
তো Siddikur Rahman SuZol সাহেব আর কোন উত্তর দিলেন না।
এর পর আমি ফোন দিলাম। ফোন টা রিং হচ্ছে কিন্তু তিনি আর ধরছেন না। এভাবে ৪-৫ চেষ্টা করলাম কিন্তু তিনি ফোন ধরলেন না। তার নিজের ১ টা পার্রসোনাল নাম্বার দিলেন - 01682619073 । এই নুম্বেরে ফোন দেয়ার চেষ্টা করলাম কিন্তু ১ বারও ঢুকল না।

আজ সকালে Facebook এ ঢুকে দেখি তিনি আমাকে Block করে দিয়েছেন।

তাই আমি আমার সকল Facebook friends দেরকে request করব যে Facebook friends দেরকে এ ভাবে বিশ্বাস করবেন না।
অনলাইনে এ রকম অনেক Siddikur Rahman SuZol আপনাকে ধকা দিতে প্রস্তুত। তাই সাবধান।


 আমি facebook এর যে add দেখে ডলার ক্রয় করার সিদ্দান্ত নিয়েছিলাম তার লিঙ্ক screen short নিছে দিলাম।







Siddikur Rahman SuZol সাহেবের প্রোফাইল 

Siddikur Rahman SuZol সাহেবের প্রোফাইল 

Siddikur Rahman SuZol সাহেবের প্রোফাইল 

Siddikur Rahman SuZol সাহেবের প্রোফাইল 

Siddikur Rahman SuZol সাহেবের প্রোফাইল 



২য় বার ডলার কিনতে গিয়ে ধরা খেলাম এই গ্রুপ থেকেই। বিস্তারিত দেখুন।

No comments:

Post a Comment

Attention: You can give your advice and opinion only this comment box. But do not try to any kind of spamming.